হাহাকার
- মাকসুদ মেহেদী ২৮-০৪-২০২৪

এক চিলতে সূর্য, সময়ের মহাকাল ঘেষে বেড়ে চলে অবিরত,
বিন্দুমাত্র ভ্রুক্ষেপের চাপে কি হৃদয় পুষ্ট হয়???
যে ধূলো দুপথকে মিলায়, তা বাতাসে কখনো মিশেনা,
সন্ধিক্ষনের ব্যাকুলতা, যাযাবর করে তোলে নব্য উপহাসে।
হাজার বছর ধরে যে ইতিহাস বর্ধিত হচ্ছে,
তার লুকাবার পথ নেই কোন কারনে;
সামনের অগ্রসরতা ধীরজ করে মন;;;;
দেহের আকারে ব্যাকরণ।।
মিলে মিশে এক নতুন সভ্যতার সূচনা,
অজানা আগন্তুকে হঠাত দখল।
নিজের প্রাপ্যটা পায় ক'জন!!!
সব, অহেতুক;;
এ পৃথিবী নিঃস্ব;
মানুষ নিঃস্ব।।।।
বায়ু,স্নায়ু, আয়ু নিঃস্ব।।
পূর্ণতার অপেক্ষায় সবাই,
কেউ কি পেরেছে কোন কালে???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।